Sunday, 18 March 2018

অনলাইনে ইনকাম ( Earn Money From Online ) পর্ব- ১

আমরা অনেকেই চাই কম্পিউটার দিয়ে অনলাইনে কিছু ইনকাম করতে। কিন্তু কিভাবে করব? কি কি লাগবে? কি কাজ করতে হবে? এসব প্রশ্ন মাথায় ঘুর পাক খায়। অনলাইনে ইনকাম করার জন্য রয়েছে বিভিন্ন মাধ্যম। যেমন- www.upwork.com , www.frelancer.com , যারা আপনাকে কাজ করতে সুযোগ দিবে। এসব মিডিয়া গুলো বিদেশি কম্পানির থেকে কাজ এনে আপনাকে দিবে। কি কাজ? হতে পারে- ওয়েব সাইট ডিজাইন করা, লোগো বানানো, ইমেজ এডিন্টিং করা, সফটওয়্যার বানানো, অথবা আপনি ভাল ইংরেজিতে লিখতে পারেন তবে তাদের পছন্দ অনুযায়ী লিখে দেয়া। কাজ সম্পন্ন করতে পারলে আপনি ইউএস ডলার ($$$) পাবেন। এ জন্য আপনাকে হতে হবে কাজের বেপারে অনেক দক্ষযারা যে বিষয়ে দক্ষ তারা সে বিষয়ে কাজ করে অনেক টাকা ইনকাম করতে পারে। কিন্তু আপনি হয়ত এই কাজের বেপারে দক্ষ নন। তো আপনি কি ইনকাম করতে পারবেন না? একে বারে না বলাটা ঠিক হবে না। হ্যা আপনি দক্ষ না হলেও অনলাইনে ইনকাম করতে পারবেন কিন্তু ইনকাম এর পরিমান হবে খুব কম। আমরা যারা কম্পিউটার দিয়ে ইন্টারনেট এর সাহায্যে বিভিন্ন পেইক ভিজিট করি, শুধু মাত্র এই পেইজ ভিজিট করে আপনি অল্প পরিমান ইনকাম করতে পারেন। কোন ওয়েবসাইট কোম্পানি যারা তাদের অ্যাডভারটাইজ দেয়ার জন্য ডলার খরচ করে। আপনি প্রতিদিন সেই পেইজ ভিজিট করে মানে তাদের অ্যাডভারটাইজ দেখে কিছু পরিমান ইনকাম করতে পারেন। তবে এর পরিমান খুব কম।

তিনটা ধাপ আমরা অনুসরণ করব-

১। যে ওয়েবসাইটে আপনি অ্যাডভারটাইজ দেখবেন সেই সাইটে রেজিস্ট্রেশন করা (রেজিস্ট্রেশন করতে আপনার- নাম(ছদ্দনাম হতে পারে),  একটা জিমেইল একাউন্ট লাগবে)
রেজিস্ট্রেশন করুন এই লিঙ্ক এ ভিজিট করে-  https://www.gptplanet.com/?ref=bdearner2
২। ওয়েব সাইটে লগইন করে প্রতিদিন কিছু সময় ধরে কিছু পেইজ ভিউ করা বা অ্যাডভারটাইজ দেখা এবং উপার্জন আরম্ভ করা।
৩। নির্দিষ্ট পরিমান ডলার ইনকাম হলে সেখান থেকে ডলার উত্তোলন (Withdraw/Cashout)করা আপনার কোন অনলাইন পেমেন্ট একাউন্টে যেমন হতে পারে- Payza. Bitcoin, Paypal ইত্যাদি। মিনিমান $1 ডলার ইনকাম হলেই আপনি ক্যাশাউট বা Withdraw করতে পারবেন।

অনলাইন পেমেন্ট একাউন্ট নিয়ে আমি পরবর্তী লেখা লিখব। আজ এ পর্যন্ত, কোন তথ্যের প্রয়োজন হলে কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ সবাইকে।


No comments:

Post a comment